Online Paid Course | Rubel hossain

যদি আপনার ধৈর্য থাকে তাহলে অনলাইনে কাজ করতে আসুন তা ছাড়া কখনোই অনলাইনে কাজ করার কোথায় ভাববেন না.

জীবনে কখনো কোনদিন নিজে নিজে পরিপূর্ণ কোন কিছু করা সম্ভব হয় না, অবশ্যই অন্যের সাহায্য প্রয়োজন হয়. আর সাহায্য হলো মানুষের জীবনে সবথেকে বড় মাধ্যম, যা ছাড়া মানুষ কোন কিছুই করতে পারে না. আমরা প্রতিনিয়ত কোন না কোনভাবে একজন আরেকজনকে সাহায্য করে থাকি। অথবা একজন আরেকজনের উপর নির্ভরশীল। আমরা নিজেও অনুভব করতে পারে না. আবার মাঝে মাঝে অনুভব করাযায়। একটু ভাবলেই বিষয়টি ক্লিয়ার, সাহায্য ছাড়া কখনই কোন কিছু করা সম্ভব না.

সম্মানিত ভিজিটর “আসসালামুয়ালাইকুম” আপনি অবশ্যই আমাদের কোর্স করতে ইচ্ছুক এইজন্যই এই সাপোর্ট সিস্টেম ব্লকটি পড়তেছেন। আশাকরি, ব্লকটি পড়লে সাপোর্ট সিস্টেম সম্পর্কে পরিপূর্ণ ধারণা চলে আসবে। আমি এটাও আশা করি আমাদের এই সাপোর্ট সিস্টেম টি অন্য ইনস্টিটিউট এর থেকে সম্পূর্ণ ভিন্ন, আপনার অবশ্যই ভালো লাগবে (online paid course)।

আমাদের ওয়েবসাইটে কোর্স ক্যাটাগরি:

  1. ওয়ার্ডপ্রেস থিমের প্লাগিন কাস্টমাইজেশন (Running)
  2. ওয়াডপ্রেস ইকমার্স কোর্স (Running)
  3. ওয়ার্ডপ্রেস প্লাগিন এবং থিম ডেভেলপমেন্ট (Coming Soon)
  4. গ্রাফিক ডিজাইন বেসিক তো অ্যাডভান্স (Coming Soon)
  5. এসইও (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন) (Coming Soon)

আমাদের ওয়েবসাইটের মধ্যে কোর্স গুলো পেয়ে যাবেন। আশা করে আপনি যদি যে কোন একটি কোর্স সম্পন্ন করতে পারেন, আমি গ্যারান্টি সহকারে বলতে পারি আপনি অবশ্যই একজন দক্ষ ফ্রিল্যান্সার হতে পারবেন। আর একজন দক্ষ ফ্রিল্যান্সার প্রতিমাসে স্বাভাবিক কর্মজীবী ব্যক্তির চেয়ে আমাদের বাংলাদেশ থেকে ওই ফ্রিল্যান্সার দ্বিগুণ টাকা ইনকাম করতে সক্ষম হয়. আর ফ্রিল্যান্সিং বিজনেস অথবা চাকরি খুবই আরামদায়ক নিজের স্বাধীনতা বজায় রাখা যায়।(online paid course)

আমাদের সাপোর্ট ক্যাটাগরি:

আমিও একদিন আপনাদের মতো নতুন ফ্রিল্যান্সার ছিলাম, তখন সব সময় আমি একটি বিষয় বাধা পেতাম সেটি হলো “সাপোর্ট” কিন্তু আমি এটি জানি ইউটিউব প্লাস গুগল খোঁজ করলে আমার সমস্যা সমাধান পেয়ে যাব কিন্তু সমস্যার সমাধান করার জন্য কি লিখে গুগল অথবা ইউটুবে সার্চ দেবো সে বিষয়টি তখন জানতাম না. আমিও মনে করি, আপনাদের ক্ষেত্রেও এই ধরনের সমস্যার সম্মুখীন হন.

আর আপনি যখন কোন মার্কেটপ্লেসে কাজ করবেন তখন আপনাকে যদি ক্লায়েন্ট মেসেজ দেয় তাহলে বিগিনারদের ক্ষেত্রে একটি বিষয় আমি লক্ষ্য করেছি তারা সর্বক্ষণিক নারভাস হয়ে পরে. যার ফলে ক্লায়েন্টকে মেসেজের রিপ্লাই দিতেই পারেনা। তো এইসব দুর্বলতার কথা বিবেক-বিবেচনা করে আমি নিজে অনলাইন কোর্স স্টার্ট করছি এবং সাপোর্ট সিস্টেম টি খুব শক্ত করে আপনাদের জন্য তৈরি করেছি। আশা করি আপনারা যদি আমার স্টুডেন্ট হয়ে থাকেন, তাহলে অবশ্যই এই সমস্ত সমস্যা গুলি ওভারকাম করে আপনি একজন পরিপূর্ণ ফ্রিল্যান্সার হিসেবে নিজেকে দাবী করতে পারবেন। ইনশাআল্লাহ। (online paid course)

  1. ফেসবুক গ্রুপ এবং ম্যাসেঞ্জারের মাধ্যমে.
  2. সরাসরি ফোন কলের মাধ্যমে.
  3. Anydesk or Teamviewer সফটওয়্যার মাধ্যমে.
  4. মাঝে মাঝে ফেসবুক গ্রুপ লাইভ ক্লাস.

একজন বেগিনার ফ্রিল্যান্সারের জন্য প্রাথমিক অবস্থায় সাপোর্ট এবং বিভিন্ন প্রকার অনলাইন কাজের জন্য সফটওয়্যার ইত্যাদি খুবই খুবই প্রয়োজন হয়. আর যারা আমার অনলাইন কোর্স ইতিমধ্যে সম্পন্ন করেছে তাদের কাছ থেকে আপনি শুনতে পারেন আমি কি ধরনের সাপোর্ট দিয়ে থাকে এবং আপনি আমার ইউটিউব ফ্রি ভিডিও দেখে আমাকে নিয়ে রিসার্চ করতে পারেন। আমি মানুষকে বোঝাতে পারি কিনা অথবা আমার ভিতর ফ্রেন্ডলি বিহেভিয়ার আছে কিনা। এই বিষয়গুলো আপনারা যদি ভালোভাবে বুঝতে পারেন তাহলে আপনি আমার কোর্সটি করতে পারেন। (online paid course).

online paid course

আপনাদের কিছু কমন সমস্যা নিয়ে আলোচনা

Course কেনার পর কিভাবে শুরু করবেন?: কোর্সটি কিনার পর অবশ্যই কোর্সের প্রথম ক্লাস থেকে শুরু করবেন। তারপর পর্যায়ক্রমে প্রত্যেকটি ভিডিও দেখতে থাকবেন। দুইবার করে প্রত্যেকটি ভিডিও দেখবেন, তারপর কাজ শুরু করবেন। এভাবে প্রতিদিন কাজ শিখার জন্য আপনার জীবনের মূল্যবান সময় থেকে দুই ঘণ্টা করে নির্ধারণ করবেন 1 ঘন্টা প্র্যাকটিস করবেন 1 ঘন্টা ভিডিও দেখবেন। এভাবে আঘাতে থাকবেন। একসময় আপনি সম্পূর্ণ কোর্স শেষ করে ফেলতে পারবেন। (online paid course).

ভিডিও দেখেছেন কাজ করতে পারছেন না: আপনি ভিডিও দেখেছেন কিন্তু কাজটি বুঝতে পারছেন না? আমি মনে করি ভিডিও দেখার ভিতর আপনার অবশ্যই গাফিলতি আছে, তাই দয়া করে ভিডিওটি তিনবার দেখুন Then 4 নম্বর পজিশনে ভিডিও দেখে দেখে কাজটি শুরু করেন। তারপরেও যদি না বুঝতে পারেন তাহলে অবশ্যই আমাদের ফেসবুক গ্রুপে নক করবেন।

কিভাবে বেশি করে অভিজ্ঞতা অর্জন করব:  বেশি করে আপনার কাজ রিলেটেড অভিজ্ঞতা অর্জন করতে হলে অবশ্যই আপনাকে বেশি বেশি মানুষের সাথে এন্ড বেশি বেশি কাজের সাথে পরিচিত থাকতে হবে তাহলেই আপনি বেশি বেশি অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। আর এই জন্য অবশ্যই ফেসবুকের কিছু গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ গ্রুপের সাথে সংযোগ থাকবেন। এবং ভালো ভালো ফ্রিল্যান্সার এর সাথে মাঝেমাঝে চ্যাট করবেন এবং ইউটিউব এ ভালো ভালো এক্সপার্ট ফ্রিল্যান্সারদের ভিডিও দেখবেন। আপনার ক্যাটাগরিজ ফ্রিল্যান্সারদের সাথে সম্পর্ক করবেন।ইউটিউব এন্ড গুগোল বেশি করে ঘাটাঘাটি করা শিখবেন। এভাবেই আপনি জ্ঞান অর্জন করতে সক্ষম হবেন, আমি আশা করি. (online paid course).

Client প্লান্ট মেসেজ করেছে, কি করবো এখন?: একদম চিন্তা করবেন না. ভাববেন আপনার বন্ধু এসএমএস করছে। জাস্ট ফেসবুকে আপনার বন্ধু যেমন আপনাকে মেসেজ করে, ঠিক তেমনি এ বিষয়টি ভেবে নেবেন। তারপরে আমাদের প্রিমিয়াম কোর্সের স্টুডেন্টদের জন্য কিছু বেসিক মেসেজ আছে, যেটি ব্যবহার করে আপনি খুব সহজে ক্লায়েন্ট কে কনভিন্স করতে পারবেন। যার ফলে কাজ পেতে আপনার খুব সহযোগিতা করবে। আর আপনি যদি ইংলিশে ভালো হন তাহলে প্রাথমিক অবস্থায় একটা মানুষকে কি বলে সম্বোধন করতে হয় এই বিষয়টি অবশ্যই জানাটা আপনার ক্ষেত্রে অবশ্য। আমার কোর্স ভিতর খুব ভালোভাবে বোঝানো আছে. (online paid course).

সর্বশেষ একটু কথা বলব…… যদি আপনি আমাদের কাছ থেকে কখনো সাপোর্ট নিতে গিয়ে কোন সমস্যার সম্মুখীন হন, অবশ্যই আমার সাথে সরাসরি ফোন করে কথা বলবেন। তার পরেও যদি আপনার সাপোর্ট পরিপূর্ণতা না হয়, তাহলে অবশ্যই এনিডেক্স অথবা টিম্ভিউয়ার সফটওয়্যার মাধ্যমে সরাসরি আমি নিজে হাতে আপনার কাজটি করে দেবো। আর আরেকটি বিষয়: আমিও একটি মানুষ, আমিও ফ্রিল্যান্সিং করি, আমার ঘর সংসার ইত্যাদি সবকিছুই আপনাদের মত আছে. তাই যদি কখনো ভুল ক্রমে কোন কিছু মিস হয়ে যায়, তাহলে অবশ্যই পরবর্তী সময়ে সে জিনিসটা আমি করে দেবো। কিন্তু আপনাদেরকে অবশ্যই একটু ধৈর্যশীল হতে হবে. নিজের ভিতরে কখনোই ইগো নিয়ে আসবেন না.

 

 

আপনি যদি আমাদের ফ্রী কোর্স করতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন। আমাদের ইউটিউব চ্যানেলে ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন রিলেটেড অনেক ফ্রি ভিডিও আছে, যা দেখে আপনি খুব সহজে ভালো কিছু করতে পারবেন।

error: Content is protected !!